গরমেও কোমল ঠোঁট

জনতার কণ্ঠ ডেস্ক রিপোর্টার: ত্বকের একটি স্পর্শকাতর অংশ হলো ঠোঁট। কিন্তু ত্বকের যত্ন নিতে গিয়ে অনেক সময়ে আড়ালেই থেকে যায় ঠোঁট। সঠিক পরিচর্যার অভাবে শুধু শীতে নয়, গরমে শুষ্ক হয়ে যেতে পারে ঠোঁট। ত্বক তো বটেই, প্রতিদিনের রূপ রুটিনে ঠোঁটও অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য অংশ। প্রচণ্ড তাপে এবং এই আর্দ্র ও রুক্ষ আবহাওয়ায় নিয়মিত যত্ন না নিলে ক্ষতি হয় ঠোঁটের। গরমেও কীভাবে ঠোঁটে কোমলতা বজায় রাখবেন, জেনে নিন।
স্ক্রাবিং ঠোঁটের মৃত কোষ সরিয়ে ঠোঁটের কোমলতা বজায় রাখতে সাহায্য করে। ত্বক ছাড়াও ঠোঁটেও জমতে পারে এমন মৃত কোষ। সেই জন্য ঠোঁটের এক্সফোলিয়েশন অত্যন্ত জরুরি। এতে ঠোঁট সুন্দর ও মসৃণ থাকে। ঠোঁটের উপযোগী অনেক সিরাম পাওয়া যায়। সেগুলোও লাগাতে পারেন।
গরমে লিপস্টিক ঠোঁটকে বেশি রুক্ষ করে তোলে। তাই লিপস্টিকের পরিবর্তে এই গরমে লিপ বাম ব্যবহার করতে পারেন। লিপ বাম ঠোঁটের খুব ভালো ময়েশ্চারাইজার। লিপ বাম ঠোঁট ফাটতে দেয় না। একই সঙ্গে মসৃণ রাখতেও সাহায্য করে।
ঠোঁটের যত্ন নিতে ব্যবহার করতে পারেন লিপ মাস্ক। গরম আবহাওয়ায় লিপ মাস্ক ঠোঁট ফাটা ও শুকিয়ে যাওয়া রোধ করে। লিপ মাস্ক ঠোঁটের হারানো লাবণ্য ফিরিয়ে আনতে দারুণ কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *