‘দুই মাসের এমপি’ হতে চান আ. লীগের ১৪ নেতা -লক্ষ্মীপুরে উপনির্বাচন

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে দুই মাসের জন্য সংসদ সদস্য (এমপি) হতে আওয়ামী লীগের মনোয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেনে বর্তমান ও সাবেক ১৪ নেতা। রবিবার (৮ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগের উপদপ্তর বিষয়ক সম্পাদক সায়েম খান বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে আজ (রবিবার) সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠক রয়েছে। দল যাকেই মনোনয়ন দেবেন তার জন্যই কাজ করবেন বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা।
নির্বাচন কমিশন সূত্র জানায়, আগামী বছরের প্রথম সপ্তাহে সারা দেশে জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে। এর মধ্যে ৫ নভেম্বর লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন।
দলীয় সূত্র জানায়, জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহিম, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. আবুল হাসেম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুর রহিম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদল জাকির হোসেন ভূঁইয়া আজাদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মুহাম্মদ শওকত হায়াত, সাবেক ছাত্রলীগ কর্মী সামীমা হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য খোকন চন্দ্র পাল, মহিলা আওয়ামী লীগের সদস্য জাকিয়া সৃজনী শিউলী ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ফাহিম কামাল চৌধুরী উপল মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এর মধ্যে মিজানুর রহিম ও হাসিবুর রহিম আপন ভাই।
জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, দলের দুঃসময়ে পাশে ছিলাম। এখন প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছি। তৃণমূলের কর্মীদের সঙ্গে নিয়ে দলের সব নির্দেশনা বাস্তবায়ন করছি। আশা করছি, প্রধানমন্ত্রী আমাকে লক্ষ্মীপুর-৩ আসনের মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ বাড়িয়ে দেবেন।
লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান জানান, এখন পর্যন্ত একজনও মনোয়ন ফরম সংগ্রহ করেননি। তবে জাতীয় পার্টির একজন যোগাযোগ করেছেন। নির্বাচনের জন্য কমিশনের নির্দেশনা অনুযায়ী সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।
৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
একই সঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *