দ্বিপক্ষীয় সফরে দি‌ল্লি পৌঁছেছেন পররাষ্ট্রমন্ত্রী

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে তিন দিনের দ্বিপক্ষীয় সফরে নয়াদি‌ল্লি পৌঁছেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (৭ ফেব্রুয়ারি) ভোরে তিনি নয়াদি‌ল্লি পৌঁছান।
পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দিল্লি বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুস্তাফিজুর রহমান এবং উজবেকিস্তানে ভারতের মনোনীত রাষ্ট্রদূত স্মিতা পন্ত।
দি‌ল্লি সফরে হাছান মাহমুদ ভার‌তের পররাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী এবং নিরাপত্তা উপদেষ্টার স‌ঙ্গে বৈঠক কর‌বেন। সং‌শ্লিষ্ট বৈঠকগু‌লো‌তে দুই দে‌শের দ্বিপক্ষীয় বি‌ভিন্ন ইস্যু নি‌য়ে আলোচনার কথা রয়েছে।
কূট‌নৈ‌তিক সূত্র জানা গেছে, পররাষ্ট্রমন্ত্রীর সফ‌রে বাংলা‌দে‌শ ও ভার‌তের মধ্যে দ্বিপক্ষীয় ইস্যুতে সহ‌যো‌গিতা, ব্যবসা, বা‌ণিজ্য, যোগা‌যোগ, নিরাপত্তা ইস্যু, তিন্তাসহ ৬টি অভিন্ন নদীর পা‌নি বণ্টন ইস্যু, সীমান্ত হত্যা, রো‌হিঙ্গা ইস্যুসহ আঞ্চ‌লিক ও আন্তর্জা‌তিক বিষ‌য়ে আলোচনা কথা রয়েছে।
রিজভীর বক্তব্যকে পাগলের প্রলাপ বলেছেন পররাষ্ট্রমন্ত্রী
উল্লেখ্য, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক বিফ্রিংয়ে মন্ত্রী জানান, দিল্লি সফরে গিয়ে মিয়ানমা‌রের চলমান প‌রি‌স্থি‌তি তু‌লে ধরবেন তি‌নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *