ভিক্ষুকদের নিয়ে কাজ করতে চান ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নীলা

বিশ্বজুড়ে আয়োজিত সম্মানজনক বিউটি কনটেস্টগুলোর মধ্যে “মিস ওয়ার্ল্ড” অন্যতম। এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য আগে নিজ দেশে আয়োজিত কনটেস্টে উত্তীর্ণ হতে হয়। করোনা মহামারির কারণে প্রায় তিন বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজন বন্ধ ছিল। প্রায় তিন বছর বিরতির পর কম প্রচারণায় অনেকটা নীরবেই হয়ে গেল ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০২৩’-এর আয়োজন। গত ২৮ জানুয়ারি মুন্সীগঞ্জের মানা বে ওয়াটার পার্কে বসেছিল এই প্রতিযোগিতার চূড়ান্ত আসর।
চূড়ান্ত পর্বে ২০ প্রতিযোগীর মধ্যে থেকে পাঁচ বিচারক নির্বাচন করেন এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০২৩’-কে। তাদের বিচারে এবারের আয়োজনে বিজয়ী হয়েছেন ফ্যাশন ইনফ্লুয়েন্সার, মডেল ও টিকটকার শাম্মি ইসলাম নীলা।
প্রথম রানার-আপ হয়েছেন আকলিমা আতিকা কণিকা ও দ্বিতীয় রানার-আপ শাকিরা তামান্না।
এবারের গ্র্যান্ড ফিনালেতে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য অভিনেতা আফজাল হোসেন, অভিনেত্রী তানিয়া আহমেদ, বিউটি এক্সপার্ট কানিজ আলমাস খান, পরিচালক রায়হান রাফি ও ফটোগ্রাফার রফিকুল ইসলাম রাফ।
মিস ওয়ার্ল্ড বাংলাদেশ চ্যাম্পিয়ন শাম্মি ইসলাম নীলার জন্ম এবং বেড়ে ওঠা ঢাকায়। দুই ভাই-বোনের মধ্যে ২৩ বছর বয়সী নীলা বড়। রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএতে পড়াশোনা করছেন তিনি। ছোটবেলা থেকেই তার ইচ্ছা ছিল ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার।
তিন বছর ধরে মডেলিং করছেন তিনি। ফ্যাশন আর বিউটি নিয়ে কয়েকটি বাংলাদেশি ব্র্যান্ডের সঙ্গে ইনফ্লুয়েন্সার হয়ে নিয়মিত কাজ করছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নীলা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তার পরিচিতি ব্যাপক। ফেসবুক, ইনস্টাগ্রাম আর টিকটক – তিন মাধ্যমেই জনপ্রিয় নীলা। বিশেষ করে টিকটকে তার কয়েকটা ভিডিও ভাইরাল হয়েছে। ফেসবুকে তার ৫৬ হাজার অনুসারী। ইনস্টাগ্রামের ফলোয়ার সংখ্যা ফেসবুককে ছাড়িয়ে এক লাখ ১০ হাজারে দাঁড়িয়েছে।
ভবিষ্যতে মডেলিং ও অভিনয় করতে চান নীলা। পাশাপাশি প্রাণীদের অধিকার রক্ষায় কাজ করবেন তিনি।
নীলা জানান, এবারের ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল প্রতিপাদ্য ‘বিউটি উইথ আ পারপাস’। আর সেই সূত্র ধরে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নীলা ভিক্ষাবৃত্তি সমস্যার সমাধানে কাজ করতে চান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের দেশে অনেক পথ শিশু ভিক্ষাবৃত্তির সাথে জড়িত। অনেক পরিবারের কমবয়সী মেয়েদের বিয়ে হয়ে যাচ্ছে এবং তারা অল্পবয়সেই বেশি সন্তানের মা হয়ে যাচ্ছে। পরবর্তীতে অর্থের অভাবে পড়ে এসব শিশুরা রাস্তায় ভিক্ষা করছে। আমি আন্তর্জাতিক মঞ্চে এই সমস্যা তুলে ধরতে চাই। এবং জানাতে চাই এর সমাধান কীভাবে আমি কাজ করবো। আমি দেশের বাইরে থেকে এই সমস্যার সমাধানে সাহায্য নিয়ে আসতে চাই।’
নীলা আরো বলেন,’আশা করি আপনাদের সবার দোয়া আমার সাথে থাকবে। সবাই দোয়া করবেন, ইনশাআল্লাহ ভালো কিছু আমি দেশের জন্য করে আসতে পারব।’
প্রসঙ্গত, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী নীলা বাংলাদেশের হয়ে মিস ওয়ার্ল্ডের ৭১তম আসরে প্রতিনিধিত্ব করবেন। এবারের মূল আয়োজনটি হবে ভারতে। এই আসরে যোগ দিতে আগামী ১৮ ফেব্রুয়ারি দিল্লি যাবেন নীলাসহ বিভিন্ন দেশের বিজয়ী সুন্দরীরা। আগামী ৯ মার্চ ভারতে অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড-২০২৩’ প্রতিযোগিতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *