লাউয়াছড়ায় ভেঙে পড়া গাছে ধাক্কা লেগে ট্রেন লাইনচুত্য

মৌলভীবাজারের কলমগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যানে ঝড়ে রেললাইনে ভেঙে পড়া গাছে ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় বন্ধ হওয়া ট্রেন চলাচল ১৫ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে।
আজ শনিবার রাত ৮টায় ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে বলে জানান শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন।
এদিকে এই দুর্ঘটনা তদন্তে রেল বিভাগের থেকে ৫ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহ্বায়ক করে গঠিত এ কমিটিতে বিভাগীয় যান্ত্রীক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রীক প্রকৌশলী (ক্যারেজ) ও বিভাগীয় প্রকৌশলী (ঢাকা-২) ও বিভাগীয় প্রকৌশলী (সংকেত ও টেলিযোগাযোগ) সদস্য করা হয়েছে। তদন্ত কমিটি সদস্যরা দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে।
আজ শনিবার ভোরের দিকে কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেললাইনে ঝড়ে ভেঙে পড়া একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচুত্য হয়। দুর্ঘটনার পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল চলাচল বন্ধ হয়ে যায়। গত শুক্রবার রাতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী উদয়ন ট্রেন লাউয়াছড়া বন অতিক্রম করার সময় এই দুর্ঘটনা ঘটে। সকালে কুলাউড়া ও আখাউড়া থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে লাইনচুত্য হওয়া ট্রেনের ইঞ্জিন ও বগীর উদ্ধার কাজ চালায়। এই দুর্ঘটনায় কেউ হতাহত হননি। ভোরের আলো ফুটারপর যাত্রীরা ট্রেন থেকে নেমে যে যেভাবে পারেন ভানুগাছ চলে যান। পরে সেখান থেকে তারা সড়ক পথে গন্তব্য পৌঁছান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *