বিশ্বনেতারা শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ : শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আজকের বিশ্ব অর্থনৈতিক সংকটের মাঝেও দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। বিশ্বের অনেক প্রভাবশালী দেশ জননেত্রী শেখ হাসিনাকে অনুপ্রেরণা হিসেবে দেখছেন। কভিড-উত্তর রাশিয়া-ইউক্রেন যুদ্ধকালীন চরম বিশ্ব অর্থনৈতিক মন্দার মাঝেও বাংলাদেশ অনেকের চেয়ে ভালো অবস্থানে আছে।
যে কারণে বিশ্বব্যাংক, আইএমএফসহ বিশ্বনেতা শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ।
আজ শনিবার (৮ জুলাই) সকালে শরীয়তপুরের নড়িয়ায় ১৫০ শিক্ষার্থীকে ট্যাব, ৩৯টি প্রতিষ্ঠানে ২০ লাখ টাকার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, শেখ হাসিনা শুধু আমাদের নয়, খোদ ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কাছেও বড় প্রেরণার নাম। বিপদে-আপদে আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে।
তাই এই দেশের জনগণ আবারও জননেত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করবে। এই লক্ষ্যে তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, একটি দেশকে স্মার্ট রাষ্ট্র হিসেবে গড়তে হলে তথ্যপ্রযুক্তিজ্ঞান সমৃদ্ধ নতুন প্রজন্ম গড়া প্রয়োজন। কারণ, আজকের এই শিক্ষার্থীরাই আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে।
তাই ছোট থেকেই ডিজিটাল প্রযুক্তি শিক্ষার মাধ্যমে মূল্যবোধসম্পন্ন, মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশের প্রশ্নে আপসহীন, সৃষ্টিশীল ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠলেই অর্জিত হবে স্মার্ট বাংলাদেশ।
নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শরৎ চন্দ্র বৈদ্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির হোসেন ব্যাপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *