প্রাইমারি স্কুলের শিক্ষক হওয়ার স্বপ্ন ছিল প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জীবনে স্বপ্ন ছিল প্রাইমারি স্কুলের শিক্ষক হওয়া। শিক্ষিত জাতি ছাড়া দেশ দারিদ্র্যমুক্ত হয় না। এ জন্য আমরা শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।
রোববার (৩১ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, শিক্ষিত জাতি ছাড়া একটা দেশ দারিদ্র্যমুক্ত হয় না। এ জন্য আমরা শিক্ষাকে সব থেকে বেশি গুরুত্ব দিয়েছি এবং বাজেটেও বেশি বরাদ্দ রাখি
শেখ হাসিনা বলেন, বিভিন্ন জেলায় বিশ্ববিদ্যালয় করে দিয়ে সেখানে বহুমুখী শিক্ষাব্যবস্থা করা হয়েছে। যেখানে বিজ্ঞান, স্বাস্থ্যবিজ্ঞান, কৃষি, অ্যাভিয়েশনসহ সব ক্ষেত্রে শিক্ষার ব্যবস্থা করে দিয়েছি। কারণ আজকের ছেলেমেয়েরাই আমার মতো প্রধানমন্ত্রী হবে, ভালো শিক্ষক হবে
‘গণভবন শুধু প্রধানমন্ত্রীর বাসভবন না, এটা ফার্মহাউসও’
তিনি বলেন, আমার জীবনের স্বপ্ন ছিল শিক্ষক হওয়ার। তাও আবার প্রাইমারি স্কুলের শিক্ষক। সেটি হয়ে চাচ্ছিলাম। কিন্তু শেষ পর্যন্ত আর তা হয়ে ওঠেনি। কারণ আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই বাংলাদেশের কথা বললেই তখনকার সরকার তাকে গ্রেপ্তার করত, জেলে নিয়ে যেত। এতে বারবার আমাদের পড়াশোনায় বাধা হতো।
শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে নতুন বই বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *